একদিন জমা ছিল প্রেম বিশাল আটলান্তিকের মত উচ্ছাস ছিল, ছিল কৌতুহল অসীম। একদিন কথা হোত গোপনে বুকের মধ্যে মুখ লুকিয়ে, ধ্র“বতারা জ্বলতো চোখের তারায় বৃষ্টির উদ্যানে ঘ্রাণ ছিল অবিরাম, একদিন পড়তাম ধারাপাত বর্ণমালা ব্যাকরণ আর শ্লোক বেলা। একদিন গল্প হত রাত ভোর একদিন হেঁটে যাওয়া ছিল সবুজ ঘাসে সরষে ক্ষেতে, মটরশুটির বনে বটের নীচে অতি গ্রীষ্মে অথবা অতি হেমন্তে।
একদিন অপোয় ছিল ভীষণ সুখ প্রাপ্তীর টান ছিল চুম্বকের মত, হারানোর ভয় ছিল তবে কোন সংশয় করেনি পিছুটান।
একদিন তোমার জন্য জমানো বরফ ছিল চোখে রূপোলী ভোর, সদ্য ঘ্রাণ, পূজোর ফুল ধূপ ছিল সন্ধ্যায়, নিশি প্রদীপ, গানের আসর ছিল। একদিন তোমার জন্য ফুল ফুটতো বাগানে, প্রজাপতির ডানায় খচিত প্রাসাদ ছিল আকাশ থাকতো নীল, বলাকার নীল মেখে নিতো ডানায় আকাশ মেঘলা হরে বিষন্ন মন হয়ে যেত লীন। একদিন পাহাড়ের বুকে তারারা জ্বালতো দীপ জ্যোৎস্না গলে পড়ত পাদদেশে সুগন্ধীর বাতাস ছিল, ঢেউ ছিল বুড়ি ভৈরবে একদিন তোমার জন্য কোলাহল ছির স্কুল মাঠে অশান্ত দুপুর বেলা, স্কুল ফাকি ছিল একদিন ভুল করে চিঠি লিখতাম তোমার জন্য ভুল কলে ফেলতাম পাকা খাতায়। একদিন ভালোবাসা ছিল একদিন ভালোবাসতাম আমি তোমাকে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।